Monday 19 March 2018

নারায়নগন্জ ডে ট্যুর

সকাল ৮.৩০ মিনিটের মধ্যে গুলিস্তান স্টেডিয়ামে সবাই মিলিত হলাম। ৮.৪০ মিনিটে বাস ছাড়লো উদ্দেশ্য ছিলো মোগড়াপাড়া বাসস্ট্যান্ড। রাস্তায় জ্যামের কারনে প্রায় ২ ঘন্টা ৪০ মিনিট পর পৌঁছালাম যাদুঘর রোড এক নাম্বার গেট। মোগড়া পাড়ার বাস স্ট্যান্ড ঠিক অাগের স্টপিজ। ওই খানে নামার কারন হলো এতে জ্যাম উপেক্ষা করে মোগড়া পাড়া যাওয়া সম্ভব ছিলো না। বাস থেকে নেমে হাল্কা নাস্তা করে রওনা দিলাম সোনারগাঁও যাদুঘর। টিকেট করে ডুকে পরলাম ভিতরে। দুপুর ১.২০ মিনিটে বের হয়ে চলে গেলাম অটো নিয়ে পানাম সিটি। টিকেট কেটে ডুকে পরলাম ভিতরে। পুরোনো স্থাপনা না দেখলে বুঝবেন না অাসলে কতো সুন্দর দেখলেই প্রান জুড়িয়ে যায়। পানাম সিটি থেকে বের হয়ে দুপুরের খাবার খেয়ে নিলাম পানাম সিটির সামনে থেকেই। মোটা মুটি অনেক গুলো ভালো হোটেল অাছে। 

দুপুরের খাবার শেষ করে অটো রিজার্ভ নিয়ে চলে গেলাম বৈদ্দ্যের বাজার। ঘাটে গিয়ে ট্রলার ভাড়া করলাম মায়াদ্বীপের উদ্দেশ্য। ট্রলার চলতে শুরু করলো ২০ মিনিট পৌঁছে গেলো মায়াদ্বীপ। অনেকেই গোসল করলো কেউ কেউ পা ভিজিয়ে নিলো নদীর শীতল জলে।
কিছু সময় থেকে চলে অাসলাম অাবার বৈদ্দ্যের বাজার। তার সিএনজি করে চলে অাসলাম মোগড়া পাড়া চৌরাস্তা। বিকাল ৫ টায় দোয়েল বাসে করে রওনা দিলাম। ৫.৪০ মিনিটে পৌঁছে গেলাম গুলিস্তান।
এই ছিলে অামাদের অার একটি ডে ট্রিপের ভ্রমন কথা।
বিঃদ্রঃ
যেখানে সেখানে অার্বজনা ফেলে স্থান নোংরা করবেন না।
নিজেকে বদলান অাপনার দেখাদেখি অন্যরা বদলে যাবে।

No comments:

Post a Comment